• মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ১২:২৫ পূর্বাহ্ন |
  • English Version

বাবাকে বলে আসেনি মেঘনায় নিখোঁজ কলেজ ছাত্রী আনিকা

# মিলাদ হোসেন অপু :-
বাবাকে বলে ভৈরবে আসেনি মেঘনায় নৌকা ডুবিতে নিখোঁজ হওয়া কলেজ ছাত্রী আনিকা ইসলাম। বাবা দারু মিয়া মেঘনার পাড় সৈয়দ নজরুল ইসলাম সেতুর নিচে দাড়িয়ে কেঁদে কেঁদে বলছিল কথাটি। মেয়েকে খুঁজে পেতে আর্তনাদ করেছেন বাবা ও ভাই মেহেদী হাসান।
২২ মার্চ শুক্রবার সন্ধ্যা ৬টার দিকে মেঘনার পাড় সৈয়দ নজরুল ইসলাম সেতুর নিচে মেঘনা নদীতে বালু ভর্তি বাল্কহেডের ধাক্কায় একটি যাত্রীবাহী ভ্রমণ তরী ডুবে যায়। এ ঘটনায় ১২ জন নারী পুরুষ উদ্ধার হয়েছে। এদের মধ্যে পৌর শহরের কমলপুর এলাকার সুবর্ণা নামের এক নারীর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পর মৃত্যু বরণ করেন। এ ঘটনায় আনিকাসহ ৮ জন নিখোঁজ রয়েছেন।
পরিবারিক সূত্রে জানা যায়, নরসিংদীর বেলাব থানার দড়িকান্দি এলাকার দারু মিয়ার মেয়ে আনিকা। তিনি এবার নরসিংদী মডেল কলেজ থেকে এইচএসসি পাস করেছেন। অনার্সে ভর্তি হওয়ার কথা ছিল আনিকার। ২২ মার্চ শুক্রবার খালার বাড়িতে বেড়াতে যান আনিকা। সেখান থেকে বান্ধবী রুবাকে নিয়ে মেঘনায় ভ্রমণের জন্য ভ্রমণ তরী নৌকাতে ওঠেন। এসময় বালুবাহী বাল্কহেডের ধাক্কায় তাদের ভ্রমণ তরীটি ডুবে যায়। নৌকাতে আনুমানিক ২০ জনের মতো যাত্রী ছিল।
খবর পেয়ে বোনকে খোঁজতে এসেছেন নিখোঁজ আনিকার ভাই মেহেদী হাসান। তিনি বলেন, আমার বোন খালার বাড়িতে গিয়েছিল। সেখান থেকে তার বান্ধবী রুবার সঙ্গে ভৈরবের মেঘনা নদীতে ঘুরতে আসে। ভ্রমণ তরী নৌকা দিয়ে নদীতে ভ্রমণের সময়ে হঠাৎ বালুবাহী বাল্কহেডের ধাক্কায় নৌকাটি ডুবে যায়। রুবা সাঁতার কেটে প্রাণে বেঁচে ফিরলেও আমার বোন ফিরতে পারেনি।
চিৎকার করতে করতে আনিকার বাবা দারু মিয়া বলেন, আমার মেয়ে বান্ধবীর সঙ্গে ভৈরবে এসেছে আমার পরিবারের কেউই জানে না। ইফতারের পর নামাজ শেষে জানতে পারলাম আমার মেয়ে মেঘনা নদীতে নৌকা ডুবে নিখোঁজ হয়েছে। আমি জানতাম আমার মেয়ে তার খালার বাসায় গেছে। মেয়ের বান্ধবীসহ কয়েকজন উদ্ধার হলেও আমার মেয়ের কোনো সন্ধান পাওয়া যায়নি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *